1. info@www.dailybdcrimetimes.com : দৈনিক বিডি ক্রাইম টাইমস.কম :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
Title :
গাইবান্ধা সাদুল্লাপুরে ডলার প্রতারক চক্রের মূল হোতা নুরু মন্ডল গ্রেপ্তার ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ডুবে গেছে দক্ষিণ অঞ্চল, উপকূলীয় ১৯টি জেলায় ক্ষতিগ্রস্ত ৪০ লাখ মানুষ ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় কলাপাড়ায় ১৫৫ আশ্রয় কেন্দ্র ও ২০ মুজিব কেল্লা প্রস্তুত ঘনঘন লোডশেডিং হওয়ায় সাধারণ মানুষের অস্বস্তি বালাসীঘাটে নৌকা থেকে পড়ে কামরুজ্জামান ১৮ নামে এক যুবক নিঁখোজ খেলা হবে সেই ভাইরাল বক্তব্যে বাউফলে খেলেই দিল এমপি গ্রুপ প্যানেল কটিয়াদী উপজেলা নির্বাচনে নতুন দুটি মুখের জয়লাভ গাইবান্ধা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন সাবেক ইউপি চেয়ারম্যান বরগুনা সদর উপজেলায় মনির, বেতাগীতে খলিল নির্বাচিত পরিকল্পিত ছকে এমপি আনার হত্যা নিখোঁজের পরই হদিস নেই শীর্ষ দুই ব্যবসায়ীর

মানিক মির্জা – এক ভয়ংকর প্রতারকের গল্প

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ৩৪ Time View

মুহসিন মিয়া শাহিন- স্টাফ রিপোর্টার

রাঙ্গুনিয়ার উপজেলার বাসিন্দা তৌহিদুল ইসলাম মানিক প্রকাশ মানিক মির্জা; যদিও স্থানীয়দের অভিমত তার পৈতৃকভিটা রাঙ্গুনিয়া নয়, এমনকি স্থানীয় ধণাঢ্য এক পরিবারের কন্যাকে ভাগিয়ে নিয়ে গিয়ে পরবর্তীতে এখানে বসতি গেড়েছে বলেও তথ্য পাওয়া যায়।

মানিক মির্জা দীর্ঘদিন ধরে প্রবাসে জাল পাসপোর্ট তৈরী, ওয়ার্ক পারমিট ভিসার প্রলোভন দেখিয়ে দেশের নিম্ন মধ্যবিত্ত শ্রেণীকে টার্গেট করে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা! এছাড়াও নানান অবৈধ কর্মকান্ডে জড়িত থাকায় থেকে প্রায় তিন বছর আরব আমিরাতে হাজতবাস করে মানিক; পরবর্তীতে নানান মাধ্যমে জেল থেকে বেরিয়ে সেখান থেকে পাড়ি জমায় কাতারে।

দুর্নীতি ও অবৈধ কর্মকান্ডের সকল নাড়িনক্ষত্র জানা আছে মানিক মির্জার, আর তাই জেল থেকে বেরিয়েও শুরু করেছে নিত্যনতুন কৌশলে প্রতারণা; যার শিকার হয়েছে অসংখ্য অসহায় মানুষ এমনকি বহু শিক্ষিত শ্রেণীও বোকা বনে গিয়েছে তার চল-চাতুরীর কাছে!
এছাড়াও বিয়ের পরও আছে অসংখ্য নারীঘটিত কেলেংকারীর অভিযোগ! বর্তমানে নানান জন থেকে ব্যবসার নামে ও পারিবারিক সমস্যা দেখিয়ে লক্ষ লক্ষ টাকা ধার করে পালিয়ে বেড়াচ্ছে মানিক। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগী জানান – পাওনাদার ও তার অর্থ কেলেংকারীর শিকার ব্যক্তিদের সাথে সে কিছুদিনের মধ্যেই সবরকম যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেয় এবং অন্য কোন মাধ্যমে যোগাযোগ করতে গেলে নানানরকম আবেগতাড়িত গল্প ও সহানুভূতির আশ্রয় নেয়; পরবর্তীতে মূল বিষয় ফাঁস হলে বিভিন্ন রাজনৈতিক নেতার নাম ভাঙিয়ে ভুক্তভোগীকে জীবননাশের হুমকী পর্যন্ত দেয় যার কিছু রেকর্ড এই প্রতিনিধির হাতে এসে পৌঁছেছে! এ বিষয়ে What’s App বা ইমোতে মানিকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।
ভুক্তভোগীরা দেশের প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বিদেশে পালিয়ে থাকা প্রতারক মানিক মির্জাকে আইনের আওতায় আনার দাবী জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং