1. info@www.dailybdcrimetimes.com : দৈনিক বিডি ক্রাইম টাইমস.কম :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
Title :
দুর্গত এলাকা পরিদর্শনে কলাপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী ত্রান নয়, টেকসই বেড়িবাঁধ ও সাইক্লোন শেল্টার চাই’ উপকূলবাসীর প্রাণের দাবি গাইবান্ধা সাদুল্লাপুরে ডলার প্রতারক চক্রের মূল হোতা নুরু মন্ডল গ্রেপ্তার ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ডুবে গেছে দক্ষিণ অঞ্চল, উপকূলীয় ১৯টি জেলায় ক্ষতিগ্রস্ত ৪০ লাখ মানুষ ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় কলাপাড়ায় ১৫৫ আশ্রয় কেন্দ্র ও ২০ মুজিব কেল্লা প্রস্তুত ঘনঘন লোডশেডিং হওয়ায় সাধারণ মানুষের অস্বস্তি বালাসীঘাটে নৌকা থেকে পড়ে কামরুজ্জামান ১৮ নামে এক যুবক নিঁখোজ খেলা হবে সেই ভাইরাল বক্তব্যে বাউফলে খেলেই দিল এমপি গ্রুপ প্যানেল কটিয়াদী উপজেলা নির্বাচনে নতুন দুটি মুখের জয়লাভ গাইবান্ধা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন সাবেক ইউপি চেয়ারম্যান

জগন্নাথপুরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষি উন্নয়নে কৃষক/কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ১১৮ Time View

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় গ্রুপ ভিত্তিক দিনব্যাপী কৃষক/কৃষানী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এই প্রশিক্ষণ কর্মশালা হয়েছে জগন্নাথপুর উপজেলা কৃষি অধিদপ্তরের আওতাধীন ২টি ইউনিয়ন থেকে প্রান্তিক পর্যায়ে বাছাইকৃত প্রকৃত প্রথম ব্যাচে ৬০ জন কৃষককে প্রশিক্ষণ দেওয়া হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পরিচালক খামারবাড়ি (শষ্য) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সুনামগঞ্জ কৃষিবিদ মোহাম্মদ শওকত ওসমান মজুমদার, জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা কাওসার আহমেদ এর সভাপত্বিতে,

প্রধান অতিথি বক্তব্য রাখেন মোহাম্মদ শওকত ওসমান মজুমদার তিনি যানান, প্রতিটি অনাবাদী ও পতিত জমি চাষের আওতায় আনতে হবে। ক্রমবর্ধমান জনসংখ্যার অনুপাতে উৎপাদন বাড়াতে প্রযুক্তি নির্ভর চাষাবাদের বিকল্প নেই। নতুন এই প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের উৎপাদন বৃদ্ধির প্রকল্প নেওয়া হয়েছে। স্মরনকালের এ বন্যা পুনর্বাসনে কৃষকদের সহযোগিতার আশ্বাস দেন।

কৃষি কর্মকর্তা জানান, রোপা আমন ধানের বীজতলা ও রোপা আমন এর লক্ষ্যমাত্রা অর্জনে করণীয় বিষয়ক প্রয়োজনীয় পরামর্শ দেন ও কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ হবে কৃষক ভাইয়েরা যে কোনো সমস্যা হলে নিকটস্থ ব্লকে উপসহকারী বা অফিসে পরামর্শ নিতে পারেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং