1. info@www.dailybdcrimetimes.com : দৈনিক বিডি ক্রাইম টাইমস.কম :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
Title :
এবার কানাডায় খোঁজ মিলল রাজস্ব কর্মকর্তা ড. মতিউর রহমানের কন্যা ইপসিতার আলিশান বাড়ির শূন্য থেকে কোটি কোটি টাকার বিত্তবৈভবের মালিক হওয়া বরগুনার এক সাবেক ইউপি সদস্যের আয়ের উৎস তদন্তের দাবীতে সংবাদ সম্মেলন কটিয়াদী বাজারে আগুনে পুড়ে ছাই দুটি ব্যবসা প্রতিষ্ঠান পাইকগাছায় থানা পুলিশের বিশেষ অভিযানে ৭ আসামি গ্রেফতার পাইকগাছার হরিদাসকাটি আদর্শ লাইব্রেরির ঈদ পূনর্মিলনী পরিচিতি সভা,ফ্রি মেডিকেল ক্যাম্পের শুভ উদ্বোধন  যুবদল নেতাকে যুবলীগের সভাপতি ঘোষণা, কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ বাউফলে চুরি হওয়া স্বর্নলংকার ও নগদ অর্থ সহ দুই চোর আটক কাঞ্চন পৌরসভা নির্বাচন রূপগঞ্জে মেয়র প্রার্থীর উপর হামলার ঘটনায় কাউন্সিলরকে শোকজ বড়াইল হোসাইনিয়া উচ্চ বিদ্যালয়ের ১৯৯৭” ব্যাচ বন্ধুত্বের ঈদ পূর্ণমিলন অনুষ্ঠান বন্ধুকে ঈদের দাওয়াত দিয়ে গোপন অঙ্গ কেটে দেয়,পরে নিজের গোপন অঙ্গ নিজে কেটে ফেলার অভিযোগ উঠেছে

ধামরাইতে ভোটের হাওয়া শুরু হলেও ফেরারী বিএনপি

Reporter Name
  • Update Time : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ১০২ Time View

তোফায়েল আহমেদ, ধামরাই উপজেলা প্রতিনিধি

দরজায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ঢাকা ধামরাই ২০ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক নিয়ে ভোটের হাওয়া শুরু হলেও ফেরারী জীবন পার করছেন বিএনপির নেতাকর্মীরা।

ঢাকা-২০(ধামরাই)১টি পৌরসভা ১৬টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনটি গুরুত্বপূর্ণ তাই এ আসনের নির্বাচনী হিসাব-নিকাশ সব সময়ই একটু ভিন্ন হয়। নির্বাচনে বিএনপি না থাকলে ও আওয়ামীলীগের প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় জন প্রার্থী।

ধামরাই আসনটি বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত হলেও নবম, দশম ও একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ টানা ৩ বার বিজয়ী হয়।

নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য ঢাকা জেলা আ.লীগের সভাপতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ, ১৯৯১,২০০১ সালে নৌকা প্রতীকে পরাজিত হলেও ২০১৮ সালে ২,৫৯,৭৮৮ ভোট ও ২০০৮
সালে ১,৩৩,৪৩৭ ভোট পেয়ে নৌকা প্রতীকে বিজয়ী হন।

আ.লীগের স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আ.লীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা এমএ মালেক নির্বাচন করেছেন ট্রাক প্রতীকে। দশম সংসদ নির্বাচনে আ.লীগের হয়ে তিঁনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হন।

উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদের সদ্য পদত্যাগী চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন নির্বাচন করেছেন কাঁচি মার্কায়।

জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে সাবেক ২ বারের এমপি খান মোহাম্মদ ইসরাফিল খোকন, বাংলাদেশ সুপ্রীম পার্টির মিনহাজ উদ্দিন একতারা প্রতীকে, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মনোনীত রেবেকা সুলতানা আম প্রতীকে ,মুক্তি জোটের মোঃ আমিনুল ইসলাম ছড়ি প্রতীকে।

অপরদিকে ঢাকা ২০ আসনটি বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত থাকলে ও বিএনপির নেতাকর্মীরা গ্রেপ্তারের আতঙ্কে ঘর বাড়ি ছেড়ে ফেরারী জীবন যাপন করছেন বলে অভিযোগ রয়েছে।

২৮ শে অক্টোবরের পর ধামরাইতে ২ টি নাশকতা ও ভাংচুর মামলায় ৫৪ জন কে আসামি করে ৩০০/৪০০ জনকে অজ্ঞাত আসামি করে ছাত্রদলের ১৬ জন ও যুবদল, বিএনপির অসংখ্য নেতা-কর্মী কারাগারে আটক রয়েছে বলে জানা যায়।

ঢাকা জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সুনীল সাহা বিডি ক্রাইম টাইমস কে বলেন, আমরা একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করার জন্য ধামরাইতে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি। ঢাকা জেলা যুবদলের সভাপতি ইয়াছিন ফেরদৌস মুরাদের নেতৃত্বে ধামরাই তে ২৮ শে অক্টোবরের পর কেন্দ্র ঘোষিত হরতাল অবরোধের সমর্থনে ৫২ টি ছোট বড় মিছিল করেছি। আমাদের উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক জাহিদ,পৌর ছাত্রদলের সাবেক আহ্বায়ক টুটুল,ঢাকা জেলা উত্তর ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক ইসমাইল হোসেন সুমন সহ শত শত নেতাকর্মী গ্রেফতারের ভয়ে ঘর বাড়ি ছেড়ে ফেরারী জীবন যাপন করলে ও দলীয় প্রতিটি মিটিং মিছিল কে সফল করার জন্য ইয়াছিন ফেরদৌস মুরাদের নির্দেশনায় রাজ পথে রয়েছে। আমাদের অসংখ্য নেতা-কর্মী কারাগারে আটক রয়েছে। আমরা চাই একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সবার অংশগ্রহণ মূলক নির্বাচনের মাধ্যমে বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত আমাদের এই আসনটি উদ্ধার করতে।

ধামরাই উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন অনুসারীদের মধ্যে অনেক নেতাকর্মী ফেরারী ও অনেকে কারাগারে আটক রয়েছে বলে বিডি ক্রাইম টাইমস কে জানান ধামরাই পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান। তিনি বলেন বিএনপি একটি নির্বাচন মুখী দল , নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আমরা নির্বাচন করতে প্রস্তুত।

সাধারণ ভোটাররা জানান, বিগত ২০১৪,২০১৮ সালের নির্বাচনে ভোট না দিতে পারলে ও আসন্ন নির্বাচনে ভোট দিতে পারব এমনটাই আশা করছি। ছাত্রসমাজ ও নতুন ভোটাররা মনে করেন গণতন্ত্র রক্ষায় সকল দলের অংশগ্রহণ মূলক নির্বাচনের মাধ্যমে সরকার গঠন হলে জবাবদিহিতা মূলক সরকার গঠন হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং