1. info@www.dailybdcrimetimes.com : দৈনিক বিডি ক্রাইম টাইমস.কম :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
Title :
দুর্গত এলাকা পরিদর্শনে কলাপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী ত্রান নয়, টেকসই বেড়িবাঁধ ও সাইক্লোন শেল্টার চাই’ উপকূলবাসীর প্রাণের দাবি গাইবান্ধা সাদুল্লাপুরে ডলার প্রতারক চক্রের মূল হোতা নুরু মন্ডল গ্রেপ্তার ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ডুবে গেছে দক্ষিণ অঞ্চল, উপকূলীয় ১৯টি জেলায় ক্ষতিগ্রস্ত ৪০ লাখ মানুষ ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় কলাপাড়ায় ১৫৫ আশ্রয় কেন্দ্র ও ২০ মুজিব কেল্লা প্রস্তুত ঘনঘন লোডশেডিং হওয়ায় সাধারণ মানুষের অস্বস্তি বালাসীঘাটে নৌকা থেকে পড়ে কামরুজ্জামান ১৮ নামে এক যুবক নিঁখোজ খেলা হবে সেই ভাইরাল বক্তব্যে বাউফলে খেলেই দিল এমপি গ্রুপ প্যানেল কটিয়াদী উপজেলা নির্বাচনে নতুন দুটি মুখের জয়লাভ গাইবান্ধা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন সাবেক ইউপি চেয়ারম্যান

গাজীপুরের পেলাইদে উদ্বোধন করা হয়েছে গণ চিকিৎসা কেন্দ্র (ধাতব্য) ও গণ পাঠাগার

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ৫২ Time View

মোমেন আকন্দ (বিশেষ প্রতিনিধি)

গাজীপুরের শ্রীপুর উপজেলার পেলাইদ গ্রামে উদ্বোধন করা হয়েছে গণ চিকিৎসা কেন্দ্র (ধাতব্য) ও গণ পাঠাগার। পেলাইদ সমবায় সঞ্চয় ও ঋণদান লিমিটেড এর উদ্যোগে প্রকল্পটি চালু করা হয়েছে। গতকাল ২৩ ডিসেম্বর শনিবার প্রকল্পটি উদ্বোধন করা হয়। দুপুর ২ টা ৩০ মিনিটে ফিতা কেটে ও জাতীয় পতাকা উত্তোলন করে প্রকল্পের উদ্বোধন করেন ৭ নং গোসিংগা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহজাহান সরকার। বাস্তবায়ন কমিটির সভাপতি মোহাম্মদ ওয়াজ উদ্দিন এর সভাপতিত্বে ও অত্র কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব কমরউদ্দিন এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা ধনিয়া কলেজের সাবেক অধ্যক্ষ, খাদেম মোঃ আশরাফুল আলম। উদ্বোধনের পর পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় মূল কার্যক্রম। কোরআন তেলাওয়াত করেন রেডিও টেলিভিশনের কারী হাফেজ মাও: মোঃ আবু হানিফ আনসারি। কোরআন তেলাওয়াতের পর শুভেচ্ছা বক্তব্য রাখেন অত্র সমিতির সভাপতি ও মাওনা মডেল হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডাঃ মোঃ মোস্তফা কামাল। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক মোহাম্মদ জাকির হোসেন,শ্রীপুর বীর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক ডাক্তার মেজবাহুল মাওলা, মাওনা মডেল হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রভাষক ডাক্তার মোহাম্মদ জাকির হোসেন, ৭ নং গোসিংগা ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য মোঃ হুমায়ুন কবির।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন গাজীপুর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার মোহাম্মদ জহিরুল ইসলাম হেলাল। বিশেষ আলোচক হিসেবে আলোচনা করেন শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি কবি, সাহিত্যিক ও গীতিকার মোহাম্মদ রানা মাসুদ, বরমি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক ও পেলাইদ উত্তরপাড়া নূরানী এতিমখানা মাদ্রাসার সভাপতি মাওলানা মোঃ আব্দুল বাতেন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডাক্তার নুরুজ্জামান, মোহাম্মদ আমির সিরাজি, প্রভাষক হুমায়ুন কবির,কামরুজ্জামান কবির,ডাক্তার জাকারিয়া, ডাঃ ওয়াদুদ,কামাল উদ্দিন আকন্দ, মোঃ মোজাম্মেল হক সহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।
প্রকল্পটি সম্পর্কে পেলাইদ সমবায় সমিতি ও ঋণদান প্রকল্প লিমিটেডের সভাপতি ডাঃ মোঃ মোস্তফা কামাল বলেন, বর্তমান প্রেক্ষাপটে গাজীপুরের মধ্যে অবহেলিত এই গ্রাম। এই গ্রামের মানুষকে সুচিকিৎসা দান ও এলাকার ছাত্র-ছাত্রী ও যুবকদের মেধা উন্নয়নের কথা চিন্তা করে প্রকল্পটি চালু করা হয়েছে। গ্রামের লোকজন এখানে খুব সহজেই চিকিৎসা সেবা পাবে।আর ছাত্র-ছাত্রীরা গণ পাঠাগারে এসে বিভিন্ন ধরনের বই পড়ে তাদের মেধাকে আরো বিকশিত করতে পারবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং